October 22, 2024, 11:27 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

বাংলাদেশ মৎস্যজীবী ও জেলে কল‍্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে একদিন ব‍্যাপি সাংগঠনিক প্রশিক্ষণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মৎস্যজীবী ও জেলে কল‍্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে একদিন ব‍্যাপি সাংগঠনিক প্রশিক্ষণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয় গত ৫-৪-২০২৩ ইং তারিখ কেন্দ্রীয় কার্যালয় উত্তরা ঢাকা  ১২৩০ উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব এইচ এম ইউনুস মিয়া, বিষেষ অতিথি জনাব আলতাফ হোসন সহ সভাপতি জনাম রাজু আহমেদ সমাজ কল‍্যান সম্পাদক জনাব জাহাঙ্গীর আলম গভেশোনা বিঃ সম্পাদক তৃপ্তি মন্ডল উপ – দপ্তর সম্পাদক কেন্দ্রীয় কমিটি অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের প্রচার সম্পাদক জনাব শুভ আহমেদ।

অংশ গ্রহন করেন। ধৌবাউরা উপজেলা ময়মনসিংহ। চাপাইববাবগঞ, জেলার ভোলা হাট ঊপজেলা, পাইকগাছা উপজেলা খুলনা, ডুমুরিয়া উপজেলা শাখা, কক্সবাজার উপজেলা শাখা, গাইবান্ধা জেলা, সভাপতি /সম্পদক সেমিনারে অংশ নেয়ন।

বাংলাদেশ মৎস্যজীবী ও জেলে কল‍্যাণ ফাউন্ডেশন কে শক্তিশালী করার লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণ ও আলোচনা হয়। মাননীয় চেয়ারম্যান এইচ এম ইউনুস মিয়া বলেন বাংলাদেশ মৎস্যজীবী ও জেলে কল‍্যাণ ফাউন্ডেশন একটি সম্পুর্ন অরাজনৈতিক সংগঠন। এখানে রাজনীতি নিয়ে কোন রকম প্রভাতিহত করা যাবে না। একটি সামাজিক মানবিক পেশাজীবী সংগঠন। অসহায় দরিদ্র মানুষের অধিকার প্রতিষ্ঠা সহযোগিতা করা দেশ তথা দেশের মানুষের মান উন্নয়নে কাজ করতে হবে।এই সংগঠন সম্পুন অলাভজনক সংগঠন নিজেদের সহযোগিতা পরিচিত হয়।

সংগঠন কে বেগমান করার লক্ষ্যে যে সকল নেতা কর্মী তৃণমূলে কাজ করবেন আর যে সকল নেতা কর্মী সংগঠনের কার্যক্রম করতে অবহেলা করবেন। তাহাদের কে কোন মতে মুল‍্যায়ন করা হইবে না। একটি সংগঠন একজন নেতা কর্মীর সম্মানের জাগা, তাই আপনি কাজ করুন। সংগঠন কে শক্তিশালী করুন।

যে সকল জেলায় উপজেলায় কমিটি গঠন হয়েছে এবং হইবে সেই সকল নেতা কর্মীর পদে থাকতে হইলে ঐ উপজেলার জাতীয় পরিচয় পএ থাকতে হইবে। অনথায় উক্ত সদস্য বাতিল বলে গন হইবে। স্ব স্ব জেলার আইডি কাড থাকতে হইবে। অনুমোদিত কমিটির সদস্যদের মাঝে সংগঠনের সাধ‍্য মতো সহযোগিতা পাটানো হইবে।

তাই আমি চেষ্টা করছি একটি প্রকল্প ব‍্যাস্তবায়ন করে। মানুষের উপকারে আসবে এবং সদস্য ভর্তি করার পরে শুধু কেন্দ্রীয় কমিটি থেকে কমিটি অনুমোদন আর একটি সাংগঠনিক পরিচায় পএ / কার্ড প্রধান করা হইবে। যদি প্রকল্প আনা যায় তখন এান দেয়া যেতে পারে। কিন্তু সংগঠনের জন‍্য যে সকল নেতা কর্মী ভালো কাজ করবেন তাহাদিগাকে সংগঠনের পক্ষ থেকে সম্মানিত পুরুষ্কার দেয়া হইবে ইনশাআল্লাহ।

আমাদের সকলস্তরের নেতাদের নিজের অভিজ্ঞায় কাজ করতে হবে সংগঠনের গঠনন্ত সংবিধান মেনে চলতে হইবে। সরকার থেকে যে সংবিধান প্রধান করেছেন সেই সংবিধানের বাহিরে যাওয়া যাবেনা এবং কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত মনে চলতে হইবে। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সংগঠনর বিকাশের স্বার্থে উপ কমিটি ও সদস্য সংগ্রহ করতে হইবে। বিভিন্ন সময় দরিদ্র মানুষের পাশে থেকে সহযোগিতা করতে হইবে। আপনার নিজের খরচে।

নিজের খেয়ে বনের বাঘ তারাতে হইবে। তাই তৃণমূলে গিয়ে কাজ করতে হইবে। মানবজাতির সেবা আপনিই একজন মানব সেবক আপনিই পারে আপনার প্রতিবাসির সুংখ দুংখে পশে থাকতে। আর বিশেষ অনুরুন কোন চাকুরী জীবি কে নেতা হিসাবে নিবেন না কারন সে আপনার সংগঠনে কাজ করতে পারবেনা এবং সময় দিইতে পারবে না।

তাই ভালো সাংগঠনিক মোনা ও দানবীরদের নিয়ে কমিটি গঠন করবেন। এলাকার গনম‍্যান ব‍্যাক্তি বর্গ কে নিবেন। যেনি সংগঠন বুজেনা লুভি ষড়যন্ত্র কারি তাহাদের কমিটি তে নিবেন না ভালো মানুষ দিয়ে কমিটি গঠন করবেন। যেনি নিজ ইচ্ছে সংগঠন করতে ইচ্ছুক তাকে নিয়ে সংগঠন করুন । কোন রকম ভুল তথ্য বা আশা ভরসা লোভ দেখোনো জাবেনা। আপনার উপজেলায় যে সকল মৎস্যজীবী ও দরিদ্র পিছিয়ে পরা সুবিধাবঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করুন।

আপনি যাকে নেতা বানাবেন তার ব‍্যাপারে ভালো করে যেনে নিন। সেই মানুষ টা কতোটা সাংগঠনিক ও মানবিক সেবক তার পরে জাছাই বাচাই করে নিন। আপনি সংগঠন কে ভালোবাসোন সংগঠনকে শক্তিশালী করুন সেবার মান উন্নয়নে কাজ করুন। আমি একটি মিটিং করার আগে আপনার কমিটির নেতৃবৃন্দের নিয়ে সিদ্ধান্ত নিন এলাকার লোক জন কে চিঠি দিয়ে দাওয়াত দিন। সম্মানিত করুন।

আপনি সম্মান দিইতে শিখুন দেখবেন আপনি ও সম্পানিত হইবে। এই সংগঠনে কোন ষড়যন্ত্র কারি বেয়াদবের জাগা নাই বা থাকবেনা আমি আশা করি হাটি হাটি পা পা করে এগিয়ে যাবে ইনশাআল্লাহ কোন ষড়যন্ত্র কারি দাবিয়ে রাখতে পারবেন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন